মাধবপুরের আলোচিত লিজা হত্যার মামলার রহস্য উদঘাটন করল পিবিআই

মাধবপুরের আলোচিত লিজা হত্যার মামলার রহস্য উদঘাটন করল পিবিআই

আনিসুর রহমান ,মাধবপুর হবিগঞ্জ প্রতিনিধিঃ

 

হবিগঞ্জের মাধবপুরের আলোচিত লিজা হত্যার রহস্য উদঘাটন করেছে পিবিআই । এ নিয়ে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় পিবিআই অফিস কক্ষে এক প্রেস ব্রিফিং করা হয়েছে ।

প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে পিবিআই জানায়, গত বছরের ২১ জুলাই ২১ ঈদ-উল-আযহার দিন সকাল প্রায় সাড়ে ৬ টার সময় নিহত তাহমিনা আক্তার লিজার মা সেলিনা বেগম তার মেয়েকে পাশের গন্ধব্যপুর গ্রামের একটি দোকান থেকে নুডুলস ও প্রয়োজনীয় কিছু দ্রব্য সামগ্রী কিনে আনার জন্য পাঠান।

পরবর্তীতে তার মেয়ে নুডুলস নিয়ে বাড়ীতে ফিরে না আসলে আশেপাশের সম্ভাব্য সকল স্থানে ও আত্মীয় স্বজনদের বাড়ীতে খোঁজাখুজি করে মেয়ের কোন সন্ধান না পেয়ে সেলিনা বেগম মাধবপুর থানায় একটি নিখোঁজ ডায়রী করেন।

গত বছরের ২৫ জুলাই সকাল প্রায় ১১ টার সময় ওই গ্রামের ২ জন মহিলা গ্রামের বাঁশ ঝাঁড়ের ভিতরে লাকড়ি কুড়াতে গিয়ে নিহত লিজার অর্ধ-গলিত মৃতদেহ দেখতে পান । পরে নিহত লিজার মা সেলিনা বেগমকে খবর দেন। তাৎক্ষনিক ভাবে সেলিনা বেগম ঘটনাস্থলে হাজির হয়ে তার মেয়ের অর্ধ-গলিত মৃতদেহ শনাক্ত করেন।

এই মর্মে লিজার বাবা বাদী হয়ে মাধবপুর থানায় একটি মামলা দায়ের করেন। পরে অতিরিক্ত আইজিপি পিবিআই বনজ কুমার মজুমদার বিপিএম (বার) পিপিএম এর সঠিক দিক নির্দেশনায় পিবিআই হবিগঞ্জ ইউনিট ইনচার্জ পুলিশ সুপার মোঃ আল মামুন শিকদার এর সার্বিক তত্ত্বাবধানে মামলাটির তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক মোঃ শাহনেওয়াজ তথ্য প্রযুক্তির সহায়তায় ও বিশ্বস্ত সোর্সের মাধ্যমে অভিযুক্ত প্রেমিক বাহার উদ্দিন (২১) প্রেমিকা খাদিজা আক্তার তাজরীন (২৭) প্রেমিকার মা আমেনা খাতুন আঞ্জুদেরকে (৫০) গ্রেফতার করে সিবিআই।

মামলাটি তদন্তকালে প্রাপ্ত তথ্য প্রমানে জানা যায়, গ্রেফতারকৃত আসামী খাদিজা আক্তার তাজরীন এর ছোট ভাই তাকবীর হাসান (২০) এর সাথে পার্শ্ববর্তী বাড়ীর সিরাজের মেয়ে শান্তার প্রেমের সম্পর্ক ছিল। সম্পর্ক চলাকালীন সময় একদিন সন্ধ্যায় তাদের বাড়ীর পাশে শান্তা এবং তাকবীর দেখা করার সময় নিহত লিজা তাদের দেখে ফেলে।

 

আপনি আরও পড়তে পারেন