ঠাকুরগাঁওয়ে প্রাণী প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে প্রাণী প্রদর্শনী মেলা অনুষ্ঠিত
জসিম উদ্দিন ইতি ঠাকুরগাঁও প্রতিনিধি:
  ঠাকুরগাঁওয়ে দিন ব্যাপি পশু পাখির প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকালে জেলা পরিষদ অডিটরিয়াম চত্বরে প্রদর্শনী মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মাহবুবুর রহমান।
জেলা প্রাণী সম্পদ অধিদপ্তর ও খামারিদের উদ্যোগে এ মেলা অর্ধশতাধিক স্টল বসে। মেলায় দেশী ও বিদেশী জাতের গবাদি পশু ছাড়াও হাঁস মুরগিসহ নানা জাতের পাখি নিয়ে ষ্টলে অংশ নেয় খামারিরা।
আয়োজকরা ও খামার সংশ্লিষ্টরা জানান, জেলার আমিষের চাহিদা পুরনের পাশাপাশি বাণিজ্যিক প্রসার ঘটনাতে প্রদর্শনী মেলার মাধ্যমে খামারিদের উদ্ভুদ্ধ করা হচ্ছে। এ থেকে যেমন নিজেরাও স্বাবলম্বী হবেন তেমনি মাংসের চাহিদা পুরণের পাশাপাশি কর্মসংস্থানের সৃস্টি হবে। এ ক্ষেত্রে খামারিদের সব রকম সুযোগ সুবিধা প্রদানের আশ্বাস কর্তৃপক্ষের।
সদর উপজেলা ভারপ্রাপ্ত প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ শাহরিয়ার মান্নান জানান, জেলার খামারিদের নিয়ে এ মেলার আয়োজন। এ থেকে খামারিরা উদ্ভুদ্ধ হবেন। খামারের প্রসার ঘটবে।
এ বিষয়ে জেলা প্রশাসক মাহবুবুর রহমান জানান, খামারিরা পশু পাখির প্রদর্শণীতে অংশ নিয়েছে। প্রাণী সম্পদ অধিদপ্তর তাদের সব রকম সহযোগীতা করবে। এ থেকে আমিষের ঘাটতি পুলেনসহ উদ্যোগতা বাড়ার পাশাপাশি কর্মসংস্থানের সৃস্টি হবে।

আপনি আরও পড়তে পারেন