সর্বমহল প্রশংসায় পঞ্চমুখ হোসেনপুরের ইউএনও রাবেয়া পারভেজের।

সর্বমহল প্রশংসায় পঞ্চমুখ হোসেনপুরের ইউএনও রাবেয়া পারভেজের।
মাহফুজ রাজা,কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি ;
কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার কথিত এক সংবাদ কর্মী একজন অসহায় হতদরিদ্র বয়োবৃদ্ধ হাবিবুর রহমান (৯২) এর বয়স্ক ভাতার কার্ড হওয়া সত্বেও সঠিক তথ্য যাচাই না করে হীন স্বার্থ হাসিলের উদ্দেশ্যে ও সরকারের ভাবমূর্তি নষ্টের লক্ষ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি নেতিবাচক সংবাদ প্রচার করেন। বিষয়টি জেলা ও উপজেলা প্রশাসনের নজরে আসলে হোসেনপুরের উপজেলা নির্বাহী অফিসার জনাব রাবেয়া পারভেজ তাৎক্ষণিকভাবে ওই অসহায় বৃদ্ধ হাবিবকে নিজ কার্যালয়ে ডেকে এনে তার হাতে বয়স্ক ভাতার কার্ড তুলে দেন ও আপ্যায়িত করেন। পাশাপাশি তার জীবন জীবিকার খোঁজ খবর নিয়ে তার পাশে দাড়ানোর আশ্বাস দেন। এতে সুশীল সমাজসহ সর্ব মহলে ইউএনও রাবেয়া পারভেজের মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত ছড়িয়ে পড়ে। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্ব মহলের ভূয়সী প্রশংসা কুড়ান।
এ ব্যপারে উপজেলা সমাজসেবা অফিসার জনাব মোঃ এহছানুল হক জানান ওই বৃদ্ধের নামে বয়স্ক ভাতার কার্ড শতভাগের আওতায় পূর্বেই অনুমোদন করা ছিল শুধু বিতরণ বাকি ছিল। মাননীয় এমপি মহোদয় আগামী ২৭ ফেব্রুয়ারী তারিখে উদ্বোধনের মাধ্যমে ওই সকল ভাতার কার্ড বিতরণ করবেন।
কিন্তু একজন সংবাদকর্মী বিষয়টি যাচাই না করেই ফেইসবুকে নেতিবাচকভাবে প্রচার করেছেন যা বর্তমান সরকারের সুনাম নষ্টের পায়তারা ছাড়া কিছুই নয় বলেও মন্তব্য করেন তিনি।
ইউএনও জনাব রাবেয়া পারভেজ জানান, আমি সব সময় অসহায়দের পাশে ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকব। বিষয়টি নিয়ে ডিসি মহোদয়ের সাথে কথা বলে দ্রুত অসহায় হাবিবুর রহমানের হাতে কার্ড তুলে দিতে পেরে নিজেও গর্ববোধ করছি বলে মন্তব্য করেন তিনি আরও বলেন – একজন সাংবাদিক সঠিক তথ্য যাচাই করে সংবাদ প্রকাশ করা উচিত।

আপনি আরও পড়তে পারেন