জালিয়াতি করে রূপগঞ্জে মসজিদের জমি বিক্রি

জালিয়াতি করে রূপগঞ্জে মসজিদের জমি বিক্রি

রূপগঞ্জ প্রতিনিধি ঃ

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জালিয়াতি করে মসজিদের জমি বিক্রি করে ফেলেছে একটি জালিয়াত চক্র। ঘটনাটি ঘটেছে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নগরপাড়া এলাকায়। ৭০ বছর আগে নগরপাড়া মসজিদের নামে ২০ শতাংশ জমি দান করেন খামারপাড়া নিবাসী মৃত. হাজী মো তনু উল্লাহ ভুইয়া। এতবছর যাবৎ নগরপাড়া মসজিদ কমিটির তত্বাবধানে এই জমি ভোগ দখল করে আসছিলেন মসজিদ কর্তৃপক্ষ।
বিগত ২৪ ফেব্রুয়ারী ২০২২ ইং তারিখে নগরপাড়ার এলাকার মৃত নুর মোহাম্মদের ছেলে আবুল হোসেন ও আবু জাফর গংরা একটি কুচক্রী মহলের ছত্রছায়ার রূপগঞ্জের একটি আবাসন কোম্পানীর নিকট জাল/ভুয়া ওয়ারিশ সনদপত্র কম্পিউটারে বানিয়ে মসজিদের দখলকৃত জমি বিক্রি করে ফেলে। অদৃশ্য কারণে মসজিদ কমিটি নিরব ভূমিকা পালন করছেন।
এ ব্যাপারে কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সচিব মোঃ রিয়াজ উদ্দিন জানান, ওয়ারিশ সনদটি প্রথমে দেখেই আমার সন্দেহ  হয়েছিল। তারপর আমাদের অফিসে সংরক্ষিত কম্পিউটার, ভলিয়মে নথি চেক করে এর কোনো সত্যতা পাইনি। তাই এটি ভুয়া ওয়ারিশ সনদপত্র হিসেবে গণ্য করা হয়।
মসজিদের ইমাম সাহেব মাওলানা সিদ্দিকুর রহমান বলেন, ৭০ বছর ধরে এ জমি নগরপাড়া মসজিদ কমিটি ভোগ দখল করে আসছিল। হঠাৎ করেই একটি কুচক্রী মহল জাল জালিয়াতি করে ভুয়া ওয়ারিশ সনদ দিয়ে নামজারি করে আবাসন কোম্পানীর কাছে বিক্রি করে দেয়। বর্তমান আধুনিক যুগেরও আবু জাহেল দেখা যায়। এ ঘটনায় নগরপাড়া এলাকায় সমালোচনার ঝড় ওঠেছে। স্থানীয় এলাকাবাসীরা জানান, আবু গংদের সাথে বিরাট একটা গ্যাং এব্যাপারে জড়িত রয়েছে। তাই মসজিদ কমিটি নিরব ভুমিকা পালন করছে। এসব গ্যাংর প্রতিনিয়তই এাকায় এসব অপকর্ম করে বেড়াচ্ছে।
এ ব্যাপারে রূপগঞ্জার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ বলেন, এটা একটা জগন্যতম কাজ। তবে এব্যাপারে মসজিদ কমিটি নিরব থাকার বিষয়টি বোধগম্য নয়। মসজিদ কমিটি লিখিত অভিযোগ দিলে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযত আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

 

আপনি আরও পড়তে পারেন