নওগাঁর বদলগাছী থানায় নারী, শিশু, বয়স্ক প্রতিবন্ধী সার্ভিস ডেক্স উদ্বোধন এবং গৃহহীনের ঘর প্রদান

নওগাঁর বদলগাছী থানায় নারী, শিশু, বয়স্ক প্রতিবন্ধী সার্ভিস ডেক্স উদ্বোধন এবং গৃহহীনের ঘর প্রদান

মোঃ ফারুক হোসেন, নওগাঁ প্রতিনিধিঃ

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে জাতীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ পুলিশের প্রতিটি থানায় স্থাপন করা হয়েছে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক।

আজ সকাল ১০টায় সারা দেশের ন্যায় বদলগাছী থানাতেও নারী, শিশু, বয়স্ক, প্রতিবন্ধী ডেক্স এবং গৃহ প্রদান, গনভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সরাসরি যুক্ত থেকে নারী, শিশু, বয়স্ক, প্রতিবন্ধী এবং গৃহ প্রদানের উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় নুনুজ গ্রামের আশুরা বেওয়া স্বামী মৃত আজিজুল ইসলামকে একটি গৃহ হস্তান্তর করা হয়।

প্রতিটি থানায় সার্ভিস ডেস্ক পরিচালনার জন্য একজন সাব-ইন্সপেক্টরের নেতৃত্বে প্রশিক্ষিত নারী পুলিশ সদস্যদের পদায়ন করা হয়েছে। সার্ভিস ডেস্ক কর্মকর্তা থানায় আগত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সমস্যা মনোযোগ সহকারে শুনে যথাযথ আইনি ব্যবস্থা নিশ্চিত করবেন বলে জানা যায়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের জন্য আজীবন সংগ্রাম করেছেন। তিনি বাংলাদেশ পুলিশকে জনগণের পুলিশ হওয়ার আহবান জানিয়েছিলেন।

তারই ফলশ্রুতিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বাংলাদেশ পুলিশ মানবিকতায় উজ্জীবিত হয়ে প্রতিটি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক স্থাপন এবং গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ করেছে যা জনবান্ধব পুলিশিংয়ের ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

এসময় উপস্থিত ছিলেন সারা দেশের ন্যায় বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আতিকুল ইসলাম এবং থানার অন্যন্যা সকল কর্মকর্তা এবং কর্মচারীগণ।

আপনি আরও পড়তে পারেন