গুইমারা থানায় সার্ভিস ডেক্স ও গৃহহীন পরিবারে নির্মিত বাড়ী উদ্বোধন

গুইমারা থানায় সার্ভিস ডেক্স ও গৃহহীন পরিবারে নির্মিত বাড়ী উদ্বোধন

এম দুলাল আহাম্মদ,খাগড়াছড়ি:-
বাংলাদেশ পুলিশ সারাদেশে নারী,শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী মানুষের সেবা কার্যক্রমের সার্ভিস ডেক্স ও প্রতিটি থানা এলাকায় একজন অসহায় পরিবারে পুলিশ কর্তৃক নির্মিত ঘর হস্তাান্তর কার্যক্রম ভার্চয়ালী উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
১০ এপ্রিল সকাল সাড়ে ১১টায় সারাদেশে একযোগে প্রতিটি থানায় নারী, শিশু,বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্স এবং একটি অসহায় ও গৃহহীন পরিবারে একটি ঘর হস্তান্তর কার্যক্রম ভার্চুয়ালী উদ্বোধন কার্যক্রমে গুইমারা থানা কমপ্লেক্সে এক সভা অনুষ্টিত হয়।
গুইমারা থানার অফিসার্স ইনচার্জ মো: মিজানুর রহমানের সভাপতিত্বে¡ অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, গুইমারা থানার(ওসি তদন্ত)  মোঃ আব্দুল খালেক, এস আই আল আমিন, এস আই বশির আহম্মদ প্রমুখ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল ঘর উদ্ধোধনের সাথে সাথে বাংলাদেশ পুলিশের আইজিপি ড.বেনজির আহমেদ এর নির্দেশনায়,বাংলাদেশে মুজিব ছায়া প্রকল্পের আওতায় সারা দেশের ন্যায় গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মিজানুর রহমানের সার্বিক তত্ত্ববধায়নে গুইমারার অসহায় বৃদ্ধা আবাই মারমাকে তার নামে তৈরীকৃত ঘরটি বুঝিয়ে দেন,গুইমারা থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোঃ মিজানুর রহমান।
অসহায় বিধবা আবাই মারমা গুইমারা উপজেলার চিংগুলি পাড়া এলাকার স্থানীয় বাসিন্দা।তিনি স্বল্প মূল্যে খুচরা দামে নিজ হাতে চিনির খাজা তৈরী করে কোনোরকম পরিবারের খরচ চালাতেন।দীর্ঘদিন যাবত দুই নাতনীকে নিয়ে একটি ভাঙ্গা ঘড়ে বসবাস করে আসছিলেন তিনি। ঘরটিতে বর্ষার সময় পানি ডুকতো।প্রাকৃতিক দুর্যোগের  সময় ঘরটি হেলে পরতো।দীর্ঘদিন যাবত এই ঘরে মানবেতর জীবনযাপন করতো।
আবাই মারমা বলেন,গুইমারা থানার সকল পুলিশ সদস্যের অক্লান্ত পরিশ্রমের  মাধ্যমে আমি একটি ঘর পেয়ে খুব খুশি হয়েছি, এখন থেকে আমার থাকার জন্য কষ্ট করে রাত কাটাতে হবে না। আর বর্ষাকালে  বৃষ্টির পানিও ডুকবেনা। সেই সাথে বাংলাদেশ সরকার ও পুলিশের প্রশংসা করে দোয়াও করেন তিনি।
গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান বলেন ,মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষে বাংলাদেশ পুলিশের মাননীয় আইজিপি স্যার এর নির্দেশনায় গুইমারা থানার আওতাধীন চিংগুলী পাড়ায় ক্ষুদ্র ণৃতাত্বিক জনগোষ্ঠীর অসহায় বৃদ্ধা আবাই মারমাকে একটি ঘড় প্রধান করা হয়।

 

 

আপনি আরও পড়তে পারেন