সামাজিক সংগঠন “ফ্রেন্ডস এসোসিয়েশন” এর আত্মপ্রকাশ

সামাজিক সংগঠন "ফ্রেন্ডস এসোসিয়েশন" এর আত্মপ্রকাশ
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ
ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ আটপাড়া উচ্চ বিদ্যালয় এর ২০০৪ শিক্ষা বর্ষের দেশ-বিদেশে বসবাসরত শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত সামাজিক সংগঠন ” ফ্রেন্ডস এসোসিয়েশন ” নামক সংগঠন এর আত্মপ্রকাশ পেয়েছে।
“বন্ধুত্ব, ঐক্য ও  মানবতা” এই স্লোগানকে  সামনে রেখে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলাধীন ১ং কলকলিয়া ইউনিয়ন এর অন্তর্ভুক্ত ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ আটপাড়া উচ্চ বিদ্যালয়ের ২০০৪ শিক্ষা বর্ষের দেশ-বিদেশে বসবাসরত শিক্ষার্থীদের সমন্বয়ে যুক্তরাজ্য প্রবাসী আমিনুল ইসলামকে সভাপতি,  ফ্রান্স প্রবাসী জামিনুল হক জামিলকে সাধারন সম্পাদক ও মাসুদ আহমেদকে সাংগঠনিক সম্পাদক করে ৩৪ সদস্য বিশিষ্ট  সামাজিক সংগঠন ” ফ্রেন্ডস এ্যাসোসিয়েশন” এর আত্মপ্রকাশ করেছে।
এই সংগঠনের অন্যান্যরা হলেন সহ-সভাপতি জালাল হুসাইন, পারভেজ আহমেদ মাসুম, মাহফুজ আহমদ মিসবাহ, রুহুল আমিন চৌধুরী, আলমগীর আলম, কাজল দাস, সহ- সাধারণ  সম্পাদক  কামাল হোসেন তালুকদার ও শামসুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক তামজিদ হুসাইন ও সুন্দর আলী, অর্থ  সম্পাদক  মনসুর আলী ও সহ- অর্থ সম্পাদক নিবাস রঞ্জন দে, প্রচার সম্পাদক হুসাইন কবির সুবাস, দপ্তর সম্পাদক অজিত দাস, ক্রীড়া সম্পাদক  সম্পাদক সালেহ আহমেদ, সমাজকল্যাণ সম্পাদক কামাল হোসেন, সদস্য শাহজামাল,তাজ উদ্দিন,
শাজাহান, ফারুক আহমদ, আজমল খা, আজির উদ্দিন,টিপু মিয়া ,আব্দুস সালাম,এলাল হুসাইন,তোফায়েল আহমদ,আব্দুল সালাম,গনেশ,সুজন মিয়া,আব্দুল রাজ্জাক হোসেন ও কবির আহমদ।
সংগঠনের আত্মপ্রকাশ উপলক্ষে নিজেদের অভিমত ব্যাক্ত করতে গিয়ে সভাপতি আমিনুল ইসলাম  ও সাধারণ সম্পাদক জামিনুল হক জামিল বলেন, আর্থমানবতার সেবায় সর্বক্ষেত্রে কাজ করার প্রত্যয় নিয়ে দেশ-বিদেশে বসবাসরত ২০০৪ শিক্ষা বর্ষের শিক্ষার্থীদের সমন্বয়ে সামাজিক সংগঠন “ফ্রেন্ডস এসোসিয়েশন ” এর ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ১ লা এপ্রিল ভার্চুয়াল সভায় সর্বসম্মতিক্রমে গঠন করা হয়েছে এবং এই সংগঠন আত্মপ্রকাশ করেছে। কমিটি সংশ্লিষ্ট নেতৃবৃন্দ আমাদের উপর যে দায়িত্ব অর্পণ করেছেন এই দায়িত্ব  সততা ও নিষ্ঠার সাথে এগিয়ে নিয়ে যেতে বদ্ধপরিকর। নেতৃবৃন্দ আরো বলেন, কমিটির সবার সহযোগীতায় স্বচ্ছতা, জবাবদিহিতা ও উদার গণতান্ত্রিক কার্যক্রমের মাধ্যমেই ফ্রেন্ডস এসোসিয়েশন ভবিষ্যতে অত্র এলাকার পিছিয়ে পরা জনগোষ্ঠীর জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষ নিরলস ভাবে  কাজ করে যাবে। এই সময় তারা সকল শুভানুধ্যায়ী ও সমর্থকদের কাছে সংগঠনের জন্য দোয়া কামনা করেন।

আপনি আরও পড়তে পারেন