বাবা-ভাই কারাগারে, গণধর্ষণের শিকার হলো ১৬ বছরের মেয়ে

বাবা-ভাই কারাগারে, গণধর্ষণের শিকার হলো ১৬ বছরের মেয়ে

জসীমউদ্দীন ইতি ঠাকুরগাঁও প্রতিনিধি: 

 

জেলার বালিয়াডাঙ্গী উপজেলার বেলসাড়া গ্রামের ১৬ বছরের এক কিশোরী কারাগারে থাকা কৃষক বাবা ও ভাইদের দেখতে এসে গণধর্ষণের শিকার হয়েছেন ওই কিশোরী।

 

শনিবার (১০ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও থানার ওসি কামাল হোসেন।

 

পুলিশ জানায়, গত শুক্রবার (৯ সেপ্টেম্বর) ওই কিশোরী তার গ্রামের বাড়ি থেকে ঠাকুরগাঁও কারাগারে থাকা বাবা ও ভাইদের দেখতে আসার পথে বালিয়াডাঙ্গী সিএনজি (পাগলু) ষ্ট্যাণ্ডে আসে। সিএনজিতে উঠার সময় একই গ্রামের বাবুল, তালেব, আসলামসহ ৫ জনের একটি দল সিএনজিতে উঠে পরে। ঠাকুরগাঁও রোড এলাকায় আসলে পেটে ছুরি লাগিয়ে একটি গুদাম ঘরে নিয়ে যায়। সেখানে তাকে আটকিয়ে রেখে রাতের বেলা পালাক্রমে ধর্ষণ করে। বাবুল বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাচন অফিসের একজন কর্মচারী।

 

পরে সঙ্গা হারিয়ে ফেললে মরে গেছে বলে গভীর রাতে গোবিন্দনগর ইক্ষু ফার্মের রাস্তার পাশে ফেলে রেখে পালিয়ে যায়। পথচারীরা দেখতে পেয়ে ৯৯৯ কল করলে, পুলিশ এসে মাথা ফাটা অবস্থায় উদ্ধার করে ২৫০ শয্যার জেনারেল হাসপাতাল ঠাকুরগাঁওয়ে ভর্তি করে। এ সময় তার গলায় এবং শরীরের বিভিন্ন অংশে আঘাতে চিহ্ন পাওয়া যায়।

 

ঠাকুরগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন বলেন ঘটনাটি বালিয়াডাঙ্গী থানার আওতায়। সেই থানার ওসিকে অবগত করা হয়েছে। তাদের মধ্যে জমি সংক্রান্ত দ্বন্দ্ব আছে বলে জানা যায়। যে সকল আসামীদের নাম বলেছে তারা সকলেই তার মামাতো ও ফুপাতো ভাই। অভিযোগ পেলে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আইনজীবী আলী আকবর বলেন একটি মহল সু-পরিকল্পিত ভাবে পরিবারটিকে নি:স্ব করার জন্য এই সকল অপকর্ম চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের দায়িত্বহীনতাই অনেকটা দায়ি বলে মনে করেন এই আইনজীবী।

 

উল্লেখ্য, গত বুধবার (৩১ আগষ্ট) বিকালে উপজেলা নির্বাহী অফিসার ইউএনও ভ্রাম্যমান আদালত বসিয়ে সরকারী কাজে বাঁধা দেওয়ার অভিযোগে ওই কিশোরীর পিতাকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এই সংবাদ পেয়ে ছেলে ইউএনও অফিসে গিয়ে ক্ষমা প্রার্থণা করলে ছেলেকেও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এর আগে তার আরেক ভাইকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে কারাগারে পাঠিয়েছেন প্রতিপক্ষরা।

 

আপনি আরও পড়তে পারেন