স্তনের আয়তন বাড়ানোর আবদার যুবতীর ! বিপদে পড়ার সংকেত বিশেষজ্ঞের

স্তনের আয়তন বাড়ানোর আবদার যুবতীর ! বিপদে পড়ার সংকেত বিশেষজ্ঞের

সেই সব ক্ষতির হাত থেকে বাঁচতে এবং স্তনের যত্ন নিতে বলিউডের বিশিষ্ট ফিটনেস বিশেষজ্ঞ রুজুতা দিবাকর (Rujuta Diwekar) দিলেন গুরুত্বপূর্ণ কিছু টিপস। স্তনের আকার ও আকৃতি ঠিক রাখতে দরকার সঠিক মাত্রায় ব্যায়াম। একমাত্র ব্যায়ামের মাধ্যমেই স্তনকে ঝুলে যাওয়া থেকে প্রতিহত করা সম্ভব। নিজের Instagram আ্যকাউন্ট থেকে ওই ব্যায়ামের উপদেশ ভাগ করে নিয়েছেন তিনি।

 

 

নারীর সৌন্দর্যের সঙ্গে অমোঘ ভাবে সেই প্রাচীন কাল থেকে জড়িয়ে গিয়েছে স্তনদ্বয়ের আয়তনের বিষয়টি। প্রাচীন কাব্যে, ভাস্কর্যে, চিত্রকলায় সর্বত্রই বৃহৎ স্তনের সৌন্দর্যের জয় ঘোষণা করা হয়েছে। সেই মানসিকতাটি বিশ্লেষণ করতে হলে এই প্রসঙ্গে নারীর বক্ষদেশের সমার্থক এই শব্দটির অর্থ জেনে রাখা প্রয়োজন। এই শব্দটির মূলে আছে সংস্কৃত স্তনন; অর্থাৎ সেই অঙ্গ যা যেন শব্দ করে নারীত্বের যৌবনের জানান দেয়! এই উচ্চকিত ধারণা থেকেই নারীর সৌন্দর্যের সঙ্গে যেন আবশ্যক শর্ত হয়ে দাঁড়িয়েছে স্তনদ্বয়ের বিশালতা!

এই পর্বে বিশেষজ্ঞা পল্লবী বার্নওয়ালকে নারীদেহের এই অঙ্গ সংক্রান্ত বিষয়েই প্রশ্ন করেছেন এক পাঠিকা। তিনি জানতে চেয়েছেন যে কী উপায়ে স্তনের আয়তন বৃদ্ধি করা যায়! তাঁর দাবি- নিজের শারীরিক গঠন সম্পর্কে তিনি এক দিকে যেমন সচেতন, তেমনই আবার লজ্জিতও। এই ব্যাপারটি তাঁকে কিছুটা হলেও হীনম্মন্যতার মুখে এনে দাঁড় করিয়ে দিয়েছে। তাই তিনি পল্লবীর কাছে এর প্রতিকারের উপায় জানতে চেয়েছেন!

 

স্তনের আয়তন বাড়ানোর আবদার যুবতীর ! বিপদে পড়ার সংকেত বিশেষজ্ঞের | Sexual  Wellness How to Increase Breast Size – News18 Bangla

পল্লবী এই পাঠিকার নিজের শরীর সম্পর্কে সচেতন থাকার মানসিকতার প্রশংসা করলেও হীনম্মন্যতার কথা জেনে অবাক হয়েছেন। তিনি সাফ জানিয়েছেন যে স্তনের আয়তন বৃদ্ধি করা প্রসঙ্গে যে সব প্রচলিত পদ্ধতির কথা জানা যায়, তার কোনওটিই নিরাপদ নয় এবং তাতে কাজও হয় না। যেমন, সাপ্লিমেন্ট, এনহান্সমেন্ট পাম্প, ডায়েট প্ল্যান, নানা ভেষজ, তেল/ক্রিম, মাসাজ পদ্ধতি স্তনের আয়তন বৃদ্ধির সহজ উপায় হিসেবে দেখানো হয়ে থাকে। কিন্তু পল্লবী বলছেন যে এগুলোর কোনওটাই আখেরে কাজে আসে না!

যদি স্তনের আয়তন রাতারাতি বৃদ্ধি করতেই হয়, তাহলে একমাত্র উপায় হল অস্ত্রোপচার অর্থাৎ ব্রেস্ট ট্রান্সপ্লান্ট সার্জারি। কিন্তু এই পদ্ধতিতে যে ইনফেকশনের সম্ভাবনা থাকে, সে বিষয়ে সচেতন হতে বলেছেন বিশেষজ্ঞা। পাশাপাশি, অভিজ্ঞ চিকিৎসকের সঙ্গে পরামর্শ করার উপদেশ দিয়েছেন। একই সঙ্গে তিনি বলেছেন যে নির্দিষ্ট কিছু আসনের মাধ্যমেও বক্ষদেশ বিস্তৃত করা যায়, তার সঙ্গে ওজন বাড়িয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানো যায়। তবে এক্ষেত্রে বিশাল কোনও পরিবর্তন নজরে আসবে না।

তাই পল্লবী পাল্টা প্রশ্ন ছুড়েছেন- নিজেদের আসল সৌন্দর্য নিয়ে তৃপ্ত থাকতে অসুবিধা কোথায়? সমাজ যদি কোনও ধারণা ঘাড়ে চাপিয়ে দেয় বা কেউ কিছু অসম্মানজনক মন্তব্য করে, তাহলে সত্যিই কি সেই বক্তব্যে কান দেওয়া উচিত?

 

 

আপনি আরও পড়তে পারেন