টাকার অভাবে জীবন হারাতে বসেছেন নাজমুল

টাকার অভাবে জীবন হারাতে বসেছেন নাজমুল

ফারুক আহাম্মেদ খানসামা দিনাজপুর প্রতিনিধি:

টাকার অভাবে ব্রেন টিউমারে আক্রান্ত ছেলের চিকিৎসা করাতে পারছেন না দিনাজপুর জেলার খানসামা উপজেলার এক দিনমজুর বাবা।
জানা যায়, উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়নের ছাতিয়ান গড় গ্রামের হাজীপাড়া নামক এলাকার
এলাহী বকস এর ছোট ছেলে নাজমুল ইসলাম (১৮) ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে বিছানায় শুয়ে কাতরাচ্ছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘরের মধ্যে একটি কাঠের চৌকিতে শুয়ে আছে নাজমুল। অনেক চেষ্টার পর দুই-একটা কথা বললো।
এ সময় আকুতি জানিয়ে সে বলে, ‘আমি আবারও হাঁটতে চাই। স্কুলে যেতে চাই, বন্ধুদের সাথে খেলতে চাই। আমাকে আপনারা সুস্থ করে তোলেন। আমি আর সহ্য করতে পারছি না।’ আপনারা আমাকে সহযোগিতা করেন।
জানা গেছে, বাবা-মা ও এক বড় ভাই মিলেই নাজমুলের পরিবার। একটি বোন ছিল তার বিয়ে হয়েেছ। নাজমুলের বাবা একজন দিনমজুর। বড় ভাই একটি ইপিজেড এর শ্রমিক। বেতন যা পায় তা দিয়ে ছোট ভাইয়রে চিকিৎসা ও সংসার চালানোই কষ্টকর। তাই সঠিক চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে নাজমুল। বাবা ও ভাইয়রে পক্ষে এমন ব্যয়বহুল চিকিৎসা করানো সম্ভব নয়।
ইতোমধ্যে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের কাছে ছেলের চিকিৎসা করিয়েছেন এলাহী বকস। তবে ছেলেকে বাঁচাতে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিতে বলেছেন চিকিৎসকেরা। ছেলের চিকিৎসা, বিভিন্ন টেস্ট যাতায়াত খরচ বাবদ ৬ লক্ষাধিক টাকা দরকার। এমতাবস্থায় তিনি তার ছোট ছেলেকে বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন।
পাড়া-প্রতিবেশী ও স্বজনরা বলেন, ‘আমরা সবাই চেষ্টা করে হয়তো কিছু অর্থ সংগ্রহ করতে পারবো। কিন্তু তাতে কাজ হবে না। তাই ছেলেটির চিকিৎসার জন্য সমাজের সকল হৃদয়বান, দানশীল ও বিত্তবান ব্যক্তিদের আন্তরিক সহযোগিতা আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন নাজমুলের পরিবার।

 

 

আপনি আরও পড়তে পারেন