লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত
রশিদুল ইসলাম রিপন, লালমনিরহাটঃ
লালমনিরহাট হাতীবান্ধা উপজেলার বড়খাতা দোলাপাড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে বড়খাতা দোলাপাড়া সীমান্তের ৮৮৮ নাম্বার মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে। নিহতদের লাশ বাংলাদেশে এনেছেন নিহতদের সহকর্মীরা। নিহতরা গরু চোরাচালানের সাথে জড়িত ছিলেন বলে জানিয়েছেন স্থানীয়রা।
নিহতরা হলেন হাতীবান্ধা উপজেলার বড়খাতা দোলাপাড়া গ্রামের আব্দুস সামাদের ছেলে মংলু মিয়া এবং ফকিরপাড়া গ্রামের হাফি মিয়ার ছেলে সাদিক হোসেন।
বড়খাতা ইউনিয়ন পরিষদের সদস্য হাফিজুল ইসলাম বলেন, তার ওয়ার্ডের বড়খাতা দোলাপাড়া সীমান্তে এ ঘটনা ঘটে। বাংলাদেশ থেকে ১৮-২০ জনের একটি দল ভারতের অভ্যন্তরে প্রবেশ করেন ভারতীয় গরু চোরাপথে আনার জন্য। বৃহস্পিতবার রাত আনুমানিক সাগে ১২টার দিকে ভারতের বারোঘরিয়া এলাকায় টহলরত বিএসএফ সদস্যরা গুলি বর্ষণ করেন। এতে দুই বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ হলে সহকর্মীরা তাদেরকে বাংলাদেশে নিয়ে আসেন। কিছুক্ষনের মধ্যে তাদের মৃত্যু হয়।
নিহত সাদিক হোসেনের চাচা হুমায়ুন কবীর বলেন, লাশ বাড়িতে রাখা হয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি ও পুলিশ এসেছেন। তার ভাতিজা সীমান্তে গরু ব্যবসার সাথে জড়িত ছিলো। বিএসএফের গুলিতে তার মৃত্যু হয়েছে। পুলিশ বলছে ময়নাতদন্ত ছাড়া লাশ দাফন করা যাবে না।
হাতীবান্ধা থানার অফিসার্স ইনচার্জ (ওসি) শাহা আলম জানান, নিহত দৃই ব্যক্তির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরন করা হবে। ঘটনাস্থলে পুলিশ পাঠানোন হয়েছে। তারা দুজনে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। তাদের মৃত্যু বিএসএফের গুলিতে হয়েছে কিনা সেবিষয়ে বিজিবি বলতে পারবে।
তবে ৬১ বিজিবি ব্যাটালিয়নের বড়খাতা ক্যাম্পের বিজিবি সকাল সাড়ে ৮টা পযর্ন্ত এ ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হয়নি।

আপনি আরও পড়তে পারেন