দুপুরে বাড্ডা থেকে মালিবাগ বিএনপির পদযাত্রা

দুপুরে বাড্ডা থেকে মালিবাগ বিএনপির পদযাত্রা

বিএনপির পদযাত্রা কর্মসূচি আজ। ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে দুপুর ২টায় শুরু হচ্ছে এ কর্মসূচি। ইতোমধ্যে বিএনপি নেতাকর্মীরা জড়ো হচ্ছেন কর্মসূচি সফল করতে।

গণতন্ত্র পুনরুদ্ধার ও ১০ দফা দাবি আদায়ে ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে আজকের পদযাত্রায় ব্যাপক শোডাউনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

বাড্ডার হোসেন মার্কেট থেকে মালিবাগের আবুল হোটেল পর্যন্ত হবে এ পদযাত্রা। উত্তরের প্রতিটি ওয়ার্ড ও থানার নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে এ কর্মসূচি সফল করতে কেন্দ্র থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

আজকের পদযাত্রায় প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় স্থায়ী কমিটির সদস্য ও সিনিয়র নেতারাও এতে অংশ নেবেন।

এদিন ছাড়াও ৩১ জানুয়ারি গাবতলী টার্মিনাল থেকে শুরু করে মিরপুর-১নং হয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বর পর্যন্ত পদযাত্রা করবে ঢাকা মহানগর উত্তর বিএনপি। একইভাবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ৩০ জানুয়ারি যাত্রাবাড়ীর আইডিয়াল স্কুল থেকে জুরাইন রেলগেট পর্যন্ত এবং ১ ফেব্রুয়ারি মুগদা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা করবে। প্রতিটি পদযাত্রা দুপুর ২টায় শুরু হবে।

সূত্রমতে, পদযাত্রা কর্মসূচি সফলের জন্য দফায় দফায় বৈঠক করেছেন মহানগর নেতারা। তারা এ কর্মসূচির মাধ্যমে সাংগঠনিক শক্তি জানান দিতে চাইছে। শৃঙ্খলা রক্ষায় নিজেদের উদ্যোগে স্বেচ্ছাসেবক হিসাবে শতাধিক নেতাকর্মীকে দায়িত্ব দেওয়া হয়েছে। বিএনপি ছাড়াও সর্বোচ্চ সংখ্যক নেতাকর্মী নিয়ে পদযাত্রায় অংশ নেওয়ার প্রস্তুতি নিয়েছে মহানগর উত্তরের অঙ্গ-সহযোগী সংগঠনগুলোও।

মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে সারাদেশের নেতাকর্মীরা এখন ঐক্যবদ্ধ, একই সঙ্গে উজ্জীবিত। আর চ্যালেঞ্জের মধ্যে কাজ করতে বিএনপির নেতাকর্মীরা অভ্যস্ত।
দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, বিএনপির চলমান আন্দোলনকে সফল করতে মহানগর বিএনপির সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে।

 

আপনি আরও পড়তে পারেন