আওয়ামী লীগ দেশকে বন্ধুহীন রাষ্ট্রে পরিণত করছে : জামায়াত

আওয়ামী লীগ দেশকে বন্ধুহীন রাষ্ট্রে পরিণত করছে : জামায়াত

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য জামাল উদ্দীন বলেছেন, আওয়ামী লীগ রাজনৈতিক উচ্চাভিলাষ চরিতার্থ করতে দেশকে বন্ধুহীন রাষ্ট্রে পরিণত করছে। তবে দেশপ্রেমিক জনতা সে ষড়যন্ত্র কখনই সফল ও সার্থক হতে দেবে না। 

সব ষড়যন্ত্র মোকাবিলা করে ‘তামাশার নির্বাচন’ প্রতিহত করতে সবাইকে ভোট দানে বিরত থাকার আহ্বান জানান তিনি।

শনিবার (৩০ ডিসেম্বর) রাজধানীতে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। এদিন জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের উত্তরা পূর্ব অঞ্চলের আশিয়ান সিটি বিমানবন্দর সড়কে গণসংযোগ করেন জামায়াতের নেতা কর্মীরা।

জামাল উদ্দীন বলেন, আওয়ামী লীগ নিজেদেরকে স্বাধীনতা স্বপক্ষের শক্তি দাবি করলেও স্বাধীনতার পাঁচ দশক পরও তারা গণবিরোধীতার অশুভ বৃত্ত থেকে বেড়িয়ে আসতে পারেনি। অবাধ গণতন্ত্র, সাম্য, সামাজিক ন্যায়বিচার ও আইনের শাসন মহান মুক্তিযুদ্ধের অন্যতম চেতনা হলেও তারা এসবের প্রতি কখনোই শ্রদ্ধাশীল ছিল না বা এখনো নয়। তারা যতবারই ক্ষমতায় এসেছে ততবারই দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ, আইনের শাসন ও মানবাধিকারের প্রতি চরম অশ্রদ্ধা প্রদর্শন করেছে।

সে ধারাবাহিকতায় তারা এবার নির্বাচন নামের প্রহসনের আয়োজন করে তাদের কদর্য চেহারা জাতির সামনে নতুন করে উন্মোচিত করেছে। এমতাবস্থায় এ সরকারের পতনের কোনো বিকল্প নেই। তিনি সরকার পতনের লক্ষ্যে সবাইকে রাজপথের আন্দোলন জোরদার করার আহ্বান জানান।

তেজগাঁও দক্ষিণে লিফলেট বিতরণ ও গণসংযোগ

এদিন কাঁঠালতলা, ফার্মগেট, চোরংগী মোড়, তেজগাঁও রেলগেট, হোন্ডা গলি, তেজকুনি পাড়া, পূর্ব তেজতুরী বাজার এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছে তেজগাঁও দক্ষিণের কর্মীরা।

থানা আমীর ইঞ্জিনিয়ার নোমান আহমেদীর নেতৃত্বে এতে বিভিন্ন গ্রুপে অংশ গ্রহণ করেন জামায়াত নেতা মনির আহমেদ, ফরিদ আহমেদ, মিয়া মুহাম্মদ তৌফিক,শামীম মণ্ডল, আলী আকবর, আব্দুল হক প্রমুখ।

তুরাগ মধ্য থানায় গণসংযোগ

নির্বাচন বর্জন, ভোটদান থেকে বিরত থাকা এবং ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে কেন্দ্র ঘোষিত গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে আজ ফুলবাড়িয়া বাজার, সিরাজ মার্কেট, নলভোগ, ধরেঙ্গারটেক রানাভোলা ওয়ার্ড এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। এতে নেতৃত্ব দেন তুরাগ মধ্য থানার আমীর গাজী মনির হোসেন, নায়েবে আমীর কামরুল হাসান, থানা শুরা ও কর্মপরিষদ সদস্য মো. মাওলানা ওয়ারেছ আলী মুরাদ, মেহেদী হাসান, মাওলানা হানযালা, ওয়ালীদ ও ফয়সাল।

একই দিন সকাল থেকে রামপুরাসহ রাজধানীর বিভিন্ন স্থানে শ্রমজীবী মানুষের মাঝে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়।

আপনি আরও পড়তে পারেন