চার মন্ত্রণালয়ে বড় চমক

চার মন্ত্রণালয়ে বড় চমক

নতুন মন্ত্রিসভায় চমক রেখে মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের দপ্তর বণ্টন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বঙ্গভবনের শপথ গ্রহণ শেষে মন্ত্রিপরিষদ সচিব প্রজ্ঞাপন জারি করেছেন।

এই দায়িত্ব বণ্টনে অনেক চমক প্রত্যাশিতই ছিল। তবে এর মধ্যে অর্থ, পররাষ্ট্র, পরিকল্পনা এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে দায়িত্ব বণ্টনে চমক দেখিয়েছেন প্রধানমন্ত্রী।

এর মধ্যে এবারের মন্ত্রিসভার নতুন মুখ সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীকে অর্থ মন্ত্রণালয় এবং সদ্য বিদায়ী সরকারের তথ্যমন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদকে বিশ্বের দরবারে বাংলাদেশকে উপস্থাপনের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী।

পরিকল্পনা মন্ত্রণালয় সামলানোর দায়িত্ব পেয়েছেন সাবেক সেনা কর্মকর্তা আবদুস সালাম। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো নির্বাচিত হয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন মোহাম্মদ এ আরাফত।

 

আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বঙ্গভবনের দরবার হলে প্রথমে প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এরপর ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রীর মধ্যে দপ্তর বণ্টন করেন প্রধানমন্ত্রী। পরে মন্ত্রিপরিষদ সচিব প্রজ্ঞাপন জারি করেন।

আপনি আরও পড়তে পারেন