যে মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন পাপন

যে মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন পাপন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যরা এরই মধ্যে শপথ গ্রহণ করেছেন। ৩৬ সদস্যের মন্ত্রিসভার সদস্যরা শপথ গ্রহণ করবেন বৃহস্পতিবার (১১ জানুয়ারি)। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রীর নাম প্রকাশ করা হলেও কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন, সেটি জানা যায়নি। অবশেষ জানা গেলো কি দায়িত্ব পেয়েছেন বিসিবি বস।

দ্বাদশ জাতীয় সংসদের সংখ্যাগরিষ্ঠ সদস্যের আস্থাভাজন সংসদ সদস্য শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী পদে নিয়োগের সিদ্ধান্ত দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। প্রধানমন্ত্রীসহ মন্ত্রিপরিষদের নবনিযুক্ত সদস্যদের সন্ধ্যায় শপথ বাক্য পাঠ করান তিনি। শপথ গ্রহণের পর এখন নতুন মন্ত্রিসভায় কে কোন মন্ত্রণালয় পাচ্ছেন তা নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা-গুঞ্জন। বিভিন্ন সূত্র থেকে মন্ত্রণালয় বণ্টনের তথ্য পাওয়া গেছে।

যেখানে বিসিবি সভাপতি ও কিশোরগঞ্জ-৬ আসন থেকে নির্বাচিত নাজমুল হাসানকে দেওয়া হয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব।

প্রথমবার মন্ত্রী হয়ে নিজের অনুভূতি জানাতে গিয়ে গণমাধ্যমে পাপন বলেন, ‘ভালো লাগছে যে মাননীয় প্রধানমন্ত্রী নতুন দায়িত্ব দিয়েছেন। আমার জন্য নতুন একটা অভিজ্ঞতা হবে। চেষ্টা করব সেরাটা দিতে।’

আগের মেয়াদে প্রধানমন্ত্রীর অধীনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন জাহিদ আহসান রাসেল। গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-২ আসন থেকে পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেও এবার মন্ত্রিসভায় ঠাঁই হয়নি তার।

লম্বা সময় ধরে বাংলাদেশের ক্রীড়াঙ্গনের সাথে যুক্ত আছেন পাপন। বিসিবি সভাপতি হিসেবে দায়িত্ব পাপন করছেন তৃতীয় মেয়াদে। তার অধীনে ১০ বছরেরও বেশি সময়ে অনেক সাফল্য পেয়েছে বাংলাদেশের ক্রিকেট।

আপনি আরও পড়তে পারেন