দোহারে বসতঘরে আগুন দেয়ার ঘটনায় গ্রেফতার-২

দোহারে বসতঘরে আগুন দেয়ার ঘটনায় গ্রেফতার-২

ঢাকার দোহার উপজেলায় ঘর তালাবদ্ধ করে পেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার চেষ্টার চাঞ্চল্যকর ঘটনায় মূল পরিকল্পনাকারী মো. রুবেল (২১) ও তার প্রধান সহযোগী মো. রানা মাহমুদ (২৪) কে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে মুন্সিগঞ্জের বালাশুরে র‌্যাব ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১০ এর কোম্পানী কমান্ডার এএসপি-এ, কে এম কাউসার চৌধুরী।

গ্রেফতারকৃত রুবেল ধীৎপুর এলাকার সুলতান শেখের ছেলে ও অপর আসামি রানা একই এলাকার নুরু শেখের ছেলে।

র‌্যাব জানায়, এই ঘটনার সাথে জড়িত বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

র‌্যাব সূত্র জানায়, গ্রেফতারকৃত রুবেল পেশায় একজন চালের টিনের মিস্ত্রি। সে ভিকটিম জুলহাসের বাড়িতে ভাড়া থাকতো। রুবেল অত্যান্ত দুষ্টু প্রকৃতির লোক। তার কথাবার্তা ও চালচলন জুলহাস উদ্দিনের অপছন্দ হওয়ায় বিগত ১৩-১৪ দিন পূর্বে রুবেলকে বাসা ছেড়ে যেতে বলেন। পরবর্তীতে বাসা ছেড়ে দেওয়ার বিষয়ে জুলহাসের সাথে বাকবিতন্ডায় জড়ায় রুবেল। একপর্যায় রুবেল জুলহাসকে দেখে নেয়ার হুমকি দিয়ে বাসা থেকে চলে যায়।

এ ঘটনার সূত্র ধরে, গত ১৬ জানুয়ারি মঙ্গলবার রাতে নিজ বসতঘরে জুলহাস ও তার পরিবারের ৫ সদস্য ঘুমিয়ে ছিল। মাঝরাতে রুবেল তার সহযোগী রানাসহ অন্যরা পূর্বপরিকল্পিতভাবে জুলহাসের ঘরের বাহির হতে তালাবদ্ধ করে। পরে বসতঘরে পেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার চেষ্টা করে।

পরদিন মামলা রুজুর পর থেকে সে রাজধানীর বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলো। ১৮ জানুয়ারি রাত ৮টার দিকে র‌্যাব-১০ এর আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, তথ্য-প্রযুক্তির মাধ্যমে সহায়তা এবং র‌্যাব-৪ এর সহযোগীতায় রাজধানী ঢাকার আশুলিয়া এলাকায় যৌথ অভিযান পরিচালনা করে মূল পরিকল্পনাকারী মো. রুবেলকে গ্রেফতার করে।

তার দেয়া তথ্য মতে দোহারের ধীৎপুর থেকে তার প্রধান সহযোগী মো. রানা মাহমুদকে গ্রেফতার করা হয়।

আপনি আরও পড়তে পারেন