মিশিগান স্টেটে প্যানেল মেয়র ডেইজি সারওয়ারকে ফুল দিয়ে সংবর্ধনা

মিশিগান স্টেটে প্যানেল মেয়র ডেইজি সারওয়ারকে ফুল দিয়ে সংবর্ধনা

ঢাকা উত্তর সিটি করপোরেশনে প্যানেল মেয়র ও সংরক্ষিত নারী আসনের ৩১, ৩৩ ও ৩৪ নং ওয়ার্ডের উন্নয়নের রূপকার জনপ্রিয় ও জননন্দিত অসহায়, গরীব-দুঃখী মানুষের অভিভাবক সফল কাউন্সিলর এবং বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলেয়া সরোয়ার ডেইজীকে গতকাল ১২ নভেম্বর ২০১৭ রোজ রবিবার সন্ধ্যা ৭ ঘটিকার সময় মিসিগান স্টেট যুবলীগের পক্ষ থেকে নাগরিক সংবর্ধনা দেওয়া হয়। ডেইজী সরোয়ারকে নাগরিক সংবর্ধনায় যোগ দিতে মিসিগান স্টেট থেকেই বিপুলসংখ্যক নেতা-কর্মীরা জড়ো হন।

যুক্তরাষ্ট্রে মিসিগান স্টেট যুবলীগের পক্ষ থেকে প্যানেল মেয়র ডেইজী সরোয়ারকে নাগরিক সংবর্ধনা

নাগরিক সংবর্ধনায় সভাপতিত্ব করেন মোঃ জাহেদ মাহমুদ আজিজ সুমন, সভাপতি, মিসিগান স্টেট যুবলীগ, যুক্তরাষ্ট্র, সঞ্চালনা করেন শাহীদুর রহমান চৌধুরী জাবেদ, সাধারণ সম্পাদক, মিসিগান স্টেট যুবলীগ, যুক্তরাষ্ট্র।

নাগরিক সংবর্ধনায় মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সব বড় বড় অর্জন এবং দেশকে উন্নয়নের পথে এগিয়ে নেওয়ার বিভিন্ন দিক তুলে ধরেন ডেইজী সরোয়ার।

ডেইজী সরোয়ার বলেন মাননীয় প্রধানমন্ত্রী বিশ্ব শান্তির অগ্রদূত জননেত্রী শেখ হাসিনা, সম্প্রতি মিয়ানমার সরকারের ভয়াবহ নির্যাতনে আশ্রয়হীন ৭ লক্ষ্যাধিক এরও বেশী রোহিঙ্গা শরণার্থীকে বাংলাদেশে আশ্রয় দিয়ে নাড়িয়ে দিয়েছেন বিশ্বকে। সারা বিশ্বেই তাঁর নাম আলোচিত হচ্ছে ‘‘বিশ্ব মানবতার বিবেক’’ হিসেবে। জাতিসংঘের অধিবেশনে বিশ্ব নেতৃবৃন্দ তাঁর এই মানবিক দৃষ্টান্তের প্রশংসায় পঞ্চমুখ। নিখাদ দেশপ্রেম, দূরদর্শিতা, দৃঢ়চেতা মানসিকতা ও মানবিক গুণাবলি তাঁকে আসীন করেছে বিশ্ব নেতৃত্বের আসনে।যিনি বিশ্ব মিডিয়াতে ‘মাদার অব হিউম্যানিটি’ হিসেবে পরিচয় পেয়েছেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর সফলতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন ডেইজি। তাঁর নানা উদ্যোগ বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে। তাঁর তত্ত্বাবধানেই দেশে প্রথমবারের মতো নারী উদ্যোক্তাদের জন্য ঢাকায় চালু হয়েছে নারী বিক্রেতা পরিচালিত ‘উইমেন্স হলিডে মার্কেট’।

সিলেটের গোলাপগঞ্জের একটি সম্ভ্রান্ত ও রাজনৈতিক পরিবার থেকে ওঠে আসা আলেয়া সরোয়ার ডেইজী। বাবা বিশিষ্ট ব্যাবসায়ী মোঃ মতলিব আলী। মামা বাবরুল হোসেন বাবুল ৭১-এ দেশ স্বাধীন হওয়ার পর সিলেট পৌরসভার প্রথম চেয়ারম্যান পরে উপজেলা চেয়ারম্যান ছিলেন। চাচা এ কে এম গাউছ সিলেট-৬ আসনের সংসদ সদস্য ছিলেন।

যুক্তরাষ্ট্রে নাগরিক সংবর্ধনার দেওয়ার ব্যাপারে সাংবাদিক মোঃ ইব্রাহিম এর নিকট ডেইজী সরোয়ার বলেন, যুক্তরাষ্ট্রে মিসিগান স্টেট যুবলীগের পক্ষ থেকে নাগরিক সংবর্ধনা দিয়ে আমাকে যে সম্মান দিয়েছে আমি তাদের ভালোবাসার কাছে ঋণী।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment