নোয়াখালী খাল পুনঃখনন কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Brand Bazaar

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নোয়াখালীর দুঃখ নোয়াখালী খাল পুনঃখনন ও সংস্কারের কাজ ৪ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি সোমবার দুপুরে সেনাবাহিনীর প্রকৌশল বিভাগের প্রধান জেনারেল সিদ্দিকুর রহমানকে সঙ্গে নিয়ে কবিরহাট উপজেলার ধানশালিক ইউনিয়ন এলাকায় ফলক নির্মাণের স্থান পরিদর্শনকালে এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ৩২৪ কোটি ৯৮ লাখ টাকা ব্যয়ে সেনাবাহিনীর তত্ত্বাবধানে আগামী ২০২১ সালের জুন মাসে নোয়াখালী খাল পুনঃখনন ও সংস্কারের কাজ শেষ হবে। এর মধ্যে রয়েছে বামনী নদীর ৭ কিমি ড্রেজিং ও একটি স্লুইস গেইট নির্মাণ, যা নদীর দুই অংশকে সংযোগ করবে। এছাড়াও সংশ্লিষ্ট খালসমূহে ড্রেজিংসহ ২৫ কিমি খাল পুনঃখনন ও নোয়াখালী এবং মহিষমারা খালে স্লুইস গেইট নির্মাণ করা হবে। এর ফলে নোয়াখালীর ছয় উপজেলার জলাবন্ধতা নিরসন হবে এবং কৃষি উৎপাদনে এলাকাবাসী সমৃদ্ধ হবে।

সেতুমন্ত্রী আরো বলেন, এ নোয়াখালী খাল নিয়ে দীর্ঘদিনের জলাবদ্ধতা ও সেচ সমস্যার সমাধান বিগত কোনো সরকারই করেনি। বর্তমান সরকার প্রধান শেখ হাসিনা এলাকার মানুষের কষ্টের কথা বিবেচনা করে নোয়াখালী খাল পুনঃখননের জন্য একনেকের বৈঠকে টাকা বরাদ্দ দেওয়ায় তাকে ধন্যবাদ জানান তিনি।

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, নোয়াখালী জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, কবিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুন নাহার শিউলি, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment