ভোলায় উৎসবমুখর পরিবেশে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত

ভোলায় উৎসবমুখর পরিবেশে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত

মোঃ মাছুম বিল্লাহ, ভোলা জেলা প্রতিনিধি:-
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বৃহস্পতিবার (২৯ মার্চ) দুপুরে মেঘনার তুলাতলী পয়েন্টে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
জেলেদের মাদক ও অপরাধ প্রবণতা থেকে দূরে রাখা এবং বিনোদনমুখী গড়ে তোলার লক্ষ্যে বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্টট্রাস্ট এ প্রতিযোগিতার আয়োজন করে।

এতে ২০টি জেলে নৌকার ১০০ জন জেলে অংশ নেয়। পরে প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারীকে রঙিন টিভি, দ্বিতীয় স্থান অর্জনকারীকে স্মার্ট ফোন এবং তৃতীয় স্থান অর্জনকারীকে একটি করে রাইসকুকার তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ। সভাপতিত্ব করেন ধনিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এমদাদুল হক কবির।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি মো. ফয়সেল, পিকেএসএফ প্রতিনিধি সুমন চৌধুরী, মনিরুজ্জামান, কোস্টট্রাস্ট সমন্বয়কারী মো. মিজানুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের আয়োজকরা বলেন, দেশে অর্থনীতির উন্নয়নে বড় একটি অংশ অর্জিত হয় ইলিশ থেকে। আর এ ইলিশ শিকার করে থাকেন জেলেরা। কিন্তু মেঘনার এসব জেলেরা বিনোদন তথা অনেক কিছু থেকেও বঞ্চিত, তাই তাদের একটি বিনোদন দিতে উৎসবমুখর পরিবেশে নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ব্যতিক্রমী এ প্রতিযোগিতাটি দেখতে হাজার হাজার উৎসুক মানুষ ভিড় জমান।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment