‘চক্রে বড় বড় লোকের নাম পেয়েছি’

রংপুর নগরীসহ বিভিন্ন এলাকার ডিসপেন্সরি ও গুদাম থেকে বিপুল পরিমাণ সরকারি ওষুধ ও জন্মনিয়ন্ত্রণ সামগ্রী উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় জড়িত রংপুর সিভিল সার্জন অফিসের এক পিওনসহ চক্রের ৭ জন সদস্যকে গ্রেফতার করেছে। পুলিশ বলছে, এই চক্রের সঙ্গে স্বাস্থ্য বিভাগের বেশ কয়েকজন কর্তা ব্যক্তির সংশ্লিষ্টতা পাওয়া গেছে।

রংপুর নগরীর দেওয়ানটুলিতে অভিযান চালিয়ে প্রথমে আবদুর রহমান নামে এক ওষুধ ব্যবসায়ীর বাড়ি থেকে সোমবার দুপুরে বিপুল পরিমাণ সরকারি ওষুধ উদ্ধার ও তাকে গ্রেফতার করে মাহিগঞ্জ থানা পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে একটি বিশেষ দল অভিযানে নেমে এখন পর্যন্ত চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করে। যাদের মধ্যে রংপুর সিভিল সার্জন অফিসের পিওন সাহেব জামানও রয়েছেন।

আরপিএমপি সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ফারুক আহমেদ বলেন, ‘এই চক্রে অসাধু ব্যক্তি দালাল রয়েছে তেমনি অনেক হাসপাতালের ব্যক্তিরাও এই চক্রে জড়িত।’

অভিযানে অংশ নেয়া আরপিএমপি উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান জানান,চক্রের সঙ্গে স্বাস্থ্যবিভাগের কর্তা-ব্যক্তিদের সংশ্লিষ্টতা পাওয়া গেলেও যথাযথ আইনি প্রক্রিয়ার মাধ্যমে এই মামলায় তাদের সম্পৃক্ত করা হবে।

তিনি বলেন, ‘এখানে অনেক বড় চক্র জড়িত। এই চক্রে বড় বড় লোকের নাম পেয়েছি। অচিরেই তাদের গ্রেফতার করবো। এবং এই ধরনের চক্রের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।’

স্বাস্থ্যখাতের অনিয়ম-দুর্নীতি বন্ধে পুলিশের অভিযানকে সাধারণ মানুষের সঙ্গে স্বাগত জানিয়েছেন গ্রেফতার হওয়াদের স্বজনেরাও।

সরকারি মেডিকেল ও কমিউনিটি ক্লিনিক থেকে বের করে ডিসপেনসরিগুলোতে সরবরাহকারী চক্রের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে পুলিশ।

আপনি আরও পড়তে পারেন