চাঁদপুরে পুলিশের বিশেষ মহড়া

টারের টানা শব্দ, বিশাল যানবাহনের বহর আর নিরাপত্তা দেখে প্রথমে অনেকে চমকে উঠেন। কেউ কেউ ভয়ও পেয়ে যান। কিন্তু না, এটি ছিল পুলিশ বাহিনীর বিশেষ একটি মহড়া। যা দেখে দলবেঁধে পথচারীরা এগিয়ে যান। এ সময় তাদের সামনে চলে এলো গল্প।

আসন্ন ঈদে মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে চাঁদপুরে পুলিশের বিশেষ এমন মহড়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৫টায় জেলা পুলিশ লাইনস থেকে অর্ধশত যানবাহন নিয়ে পুলিশের সশস্ত্র সদস্যরা এই মহড়ায় অংশ নেন।

মহড়ায় অংশ নেওয়া যানবাহনের বহরটি শহরের বেশ কয়েকটি পয়েন্টে জনসচেতনতামূলক সভা করে পরে সন্ধ্যায় বড়স্টেশন তিন নদীর মোহনায় গিয়ে শেষ হয়। এরমধ্যে ওয়ারলেস মোড়, বাসস্ট্যান্ড এলাকা, নতুনবাজার, পালবাজার, শপথ চত্বর এবং বড়স্টেশন এলাকায় উপস্থিত জনগণকে নিয়ে সচেতনামূলক সভা করেন পুলিশ কর্মকর্তারা।

প্রায় এক কিলোমিটার দীর্ঘ যানবাহন নিয়ে বিশাল এই মহড়ায় চাঁদপুর জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের তিন শতাধিক সদস্য অংশ নেন। এতে নেতৃত্ব দেন, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (দপ্তর) মো. আসাদুজ্জামান, সদর মডেল থানার ওসি মো. নাসিমউদ্দিনসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারাও যোগ দেন।

মহড়া শুরুর আগে অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী সময় সংবাদকে জানান, ঈদে মানুষ কোরবানির পশুর বাজারের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পক্ষ থেকে জনগণকে সচেতন হতে বিশেষ এই মহড়ার আয়োজন করা হয়েছে।

এদিকে, এমন শুধু জেলা শহরেই নয়, চাঁদপুরের সবগুলো থানায় এই ধরণের বিশেষ মহড়া অনুষ্ঠিত হওয়ার সংবাদ পাওয়া গেছে।

আপনি আরও পড়তে পারেন