টাকার বিনিময়ে মাতৃদুগ্ধ ভাতার কার্ড বিতরণ

মাতৃদুগ্ধ ভাতা কর্মসূচির কার্ড বিতরণের সময় অস্বচ্ছল মায়েদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগে ফেনী পৌরসভার কাউন্সিলর আবু ইউসুফ বাদলকে হাতেনাতে আটক করেছে র‌্যাব। এসময় ক্ষতিগ্রস্ত মায়েদের প্রায় ৫০ হাজার টাকা ও কার্ড উদ্ধার করা হয়।

র‍্যাব জানায়, একাধিক ক্ষতিগ্রস্ত মায়ের অভিযোগের ভিত্তিতে শুক্রবার দুপুরে তারা ফেনী পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের পূর্ব মধুপুর কার্যালয়ে অভিযান চালায়। এসময় ওয়ার্ড কাউন্সিলর আবু ইউসুফ বাদল নিজ কার্যালয়ে বসে অসচ্ছল মায়েদের কাছ থেকে জন প্রতি ৩ হাজার থেকে ৫ হাজার টাকা নিয়ে সরকারি মাতৃদুগ্ধ ভাতা কর্মসূচির কার্ড বিতরণ করছিলেন।

এ কর্মসূচির আওতায় দরিদ্র কর্মজীবী গর্ভবতী ও মায়েদের সরকার নির্ধারিত মাসিক ৮শ টাকা ভাতা প্রদানের কার্ডের জন্য ১০ টাকার ব্যাংক হিসেব খুলতে হয়।

র‍্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক মো. নুরুজ্জামান বলেন, ‘যার কাছ থেকে যেমন পারছে তার কাছ থেকে তেমন টাকা হাতিয়ে নিচ্ছে। অভিযোগের ভিত্তিতে আমরা সেখানে গেলে প্রমাণসহ হাতেনাতে আটক করি।’

তবে ফেনী পৌরসভা ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের স্থানীয় ওয়ার্ডের সাধারণ সম্পাদক আবু ইউসুফ বাদল এই টাকা নেয়াকে স্বাভাবিক মনে করেন।

কাউন্সিলরের কার্যালয় থেকে ক্ষতিগ্রস্তদের ৪৮ হাজার ২শ টাকা, মাতৃদুগ্ধ ভাতা কর্মসূচির ৪১টি কার্ড ও তালিকা উদ্ধার করে র‍্যাব।

আপনি আরও পড়তে পারেন