স্বস্তির জয়ে বাঁচলো রিয়াল মাদ্রিদ

ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের অবস্থান টিকিয়ে রাখলো রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ জায়ান্টদের জয় ৩-২ গোলের। বদলি হিসেবে মাঠে নেমে জয়সূচক গোলটি করেছেন রদ্রিগো। এটি এবারের চ্যাম্পিয়ন্স লিগে জিদানের দলের প্রথম জয়।

একটু পা ফসকালেই চ্যাম্পিয়ন্স লিগের সফল দলটিকে বিদায় নিতে হবে গ্রুপপর্ব থেকে। এমন সমীকরণ নিয়ে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের মুখোমুখি স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ম্যাচটা ঘরের মাঠে বলে কিনা একটু বাড়তি আত্মবিশ্বাস দেখা গেলো জিনেদিন জিদান শিষ্যদের মাঝে।

চিরচেনা ফরম্যাশনে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে লস ব্ল্যাঙ্কোরা। সান্তিয়াগো বার্নাবুতে মাত্র ৪ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল স্বাগতিকদের। কিন্তু আশীর্বাদ হয়ে আসেন গোলরক্ষক। কর্নারের সুবাদে রক্ষা পায় অতিথিরা।

কম যায়নি ইন্টারমিলানও। ম্যাচের বয়স মাত্র ১০ মিনিট। গোছানো দুটি আক্রমণে বেশ পরীক্ষায় পরতে হয় রক্ষণকে। গোলরক্ষক থিবু কর্তোয়াও ছিলেন সতর্ক। তাই এই পর্যায়ে কোন অঘটন ঘটেনি।

১৪ মিনিটে আবারো সফরকারীদের আক্রমণ। কর্তোয়ার বিশ্বস্ত হাতে ভেস্তে যায় ভিদালের দূরপাল্লার শট। কিন্তু ২৫ মিনিটে নিজেদের মাঝে ভুল বুঝাবুঝি নেরাজ্জুরিদের। সুযোগটা মিস করেননি রিয়াল মাদ্রিদের অভিজ্ঞ ফরোয়ার্ড করিম বেঞ্জেমা। গোল করে দলকে লিড এনে দেন।

৩৩ মিনিটে ইডেন হ্যাজার্ডের একক আক্রমণ কর্নারের মাধ্যমে রক্ষা পায় ইন্টার। কিন্তু টনি ক্রুসের কর্নার থেকে গোল আদায় করে নিতে ভুল করেনি অধিনায়ক সার্জিও র‌ামোস। ২-০’তে লিড নেয় স্বাগতিকরা।

৩৫ মিনিটে ২-১’য়ে ব্যবধান কমায় নেরাজ্জুরিরা। দারুণ বুঝাপড়ায় গোল করেন ইন্টারের আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। একই ব্যবধানে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধে আক্রমণ পাল্টা আক্রমণে চলে ম্যাচ। কিন্তু ৬৮ মিনিটে স্বাগতিকদের চমকে দিয়ে সমতায় ফেরান পেরিসিচ। মার্টিনেজের পাস থেকে গোল করেন এই ক্রোয়েশিয়ান ফুটবলার।

ম্যাচের ৬৪ মিনিটে বদলি হিসেবে রদ্রিগো আর ভিনিসিয়াসকে মাঠে নামান জিদান। গুরুর আস্থার প্রতিদানই দিলেন দুই তরুণ সেনসেশন। ৮০ মিনিটে জয় সূচক গোলটি হয় এই দুই ফুটবলারের বোঝাপড়ায়। স্কোর শিটে নাম লেখান রদ্রিগো। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। সঙ্গে নিজেদের অবস্থান ধরে রাখলো ১৩ বারের চ্যাম্পিয়নরা।

আপনি আরও পড়তে পারেন