বরুশিয়া ডর্টমুন্ডকে ৩-২ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ

দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে শেষপর্যন্ত জয়ের হাসি হেসেছে বায়ার্ন মিউনিখ। হাইভোল্টেজ ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডকে ৩-২ গোলে হারিয়েছে বাভারিয়ানরা। এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও মজবুত হলো ফ্লিক শিষ্যদের।

বরুশিয়ার মাঠ সিগনাল ইডুনা পার্ক; মুখোমুখি লড়াইয়ে জার্মান লিগের সবচেয়ে সফল ও দুই চিরপ্রতিদ্বন্দ্বী বায়ার্ন মিউনিখ ও বরুশিয়া ডর্টমুন্ড। হাইভোল্টেজ এক ম্যাচ দেখার অপেক্ষায় ফুটবলপ্রেমীরা। দু’দলেরই ফরমেশন ৪-২-৩-১।

সালসবুর্গের বিপক্ষে জয়ের ম্যাচে যে দল নিয়ে মাঠে নেমেছিলো বায়ার্ন এ ম্যাচে সেখান থেকে মাত্র দুটি পরিবর্তন করেছেন কোচ হ্যান্সি ফ্লিক। অন্যদিকে নিজেদের মাঠে গেলো তিন ম্যাচের দুটিতে বায়ার্নের বিপক্ষে জেতা ডর্টমুন্ড আত্মবিশ্বাসে তুঙ্গে।

ম্যাচের শুরু থেকেই দু’দলের আক্রমণ পাল্টা আক্রমণে ব্যস্ত হয়ে ওঠে সিগনাল ইডুনা পার্ক। বল দখলেও দু’দলের থাকে সমান আধিপত্য। তবে, গোলের দেখাটা প্রথমে পায় স্বাগতিকরাই। ৪৫ মিনিটে গুয়েরেইরোর অ্যাসিস্টে মার্কো রিউস লিড এনে দেন ডর্টমুন্ডকে।

গোল খেয়ে সময় নষ্ট করেনি বায়ার্ন। তারাও ঝাপিয়ে পড়েছে ডর্টমুন্ড শিবিরে। ৪ মিনিটের মাথায় সমতায় ফেরে। থমাস মুলারের বাড়ানো বলে সেই স্বস্তি ফিরিয়ে আনেন ডেভিড আলাবা।

বিরতির পর ফিরে এগিয়ে যায় বায়ার্ন। এবার অতিথিদের হয়ে স্কোরখাতায় নাম তোলেন রবার্ট লেওয়ানদোস্কি। আর তাকে সহায়তা করেন হার্নান্দেজ।

৬৯ থেকে ৭০ মিনিটে দুটি করে পরিবর্তন আনে বায়ার্ন ও ডর্টমুন্ড। বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমে ৮০ মিনিটে গোলের দেখা পান লেরয় সানে।
তিন মিনিট পরেই ব্যবধান কমায় বরুশিয়া ডর্টমুন্ড। স্বাগতিকদের হয়ে এবার গোল করেন হ্যাল্যান্ড। কিন্তু তা হার এড়াতে পারেনি ডাই বরুশেনদের। অন্যদিকে, জয়ের আনন্দ নিয়ে ঘরে ফেরে বাভারিয়ানরা।

আপনি আরও পড়তে পারেন