কেরানীগঞ্জে নকল প্রসাধনীর কারখানায় র‌্যাবের অভিযান, ৫০ লক্ষ টাকার মালামাল জব্দ

কেরানীগঞ্জে নকল প্রসাধনীর কারখানায় র‌্যাবের অভিযান, ৫০ লক্ষ টাকার মালামাল জব্দ

মো.শাহিন বিশেষ প্রতিনিধি
ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার এলাকায় নকল প্রসাধনী কারখানায় অভিযান চালিয়ে ৪টি কারখানাকে ১৪ লাখ টাকা জরিমানা ও ৫০ লক্ষ টাকার নকল প্রসাধনী সামগ্রী জব্দ করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছেন। 

সোমবার  (১৫ ফেব্রুয়ারী) র‌্যাব-১০ এর মিডিয়া সেলে থেকে বিষয়টি নিশ্চিত করে জানান,
রবিবার র‌্যাব সদর দপ্তর এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃসারোয়ার আলম এর নেতৃত্ব সকাল থেকে মধ্যে রাত পযন্ত   র‌্যাব-১০ এর একটি দল কেরানীগঞ্জ মডেল থানার মদিনা নগরের দাওসুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এ সময় বিভিন্ন নামিদামি কোম্পানির নাম ব্যবহার করে বিএসটিআইয়ের অনুমোদনহীন নকল ও মানহীন প্রসাধনী উৎপাদন, মজুত ও বিক্রির দায়ে ওই এলাকায় নকল প্রসাধনী তৈরির ৪টি কারখানাকে  ১৪ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া, একজনকে একবছর ৬ মাস ও তিন জনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। এছাড়া   আনুমানিক ৫০ লাখ টাকার নকল ও ভেজাল প্রসাধনী, প্রসাধনী তৈরির সরঞ্জামাদি-কাঁচামাল জব্দ করা হয়। একইসঙ্গে বিভিন্ন প্রতিষ্ঠানের ৪টি গোডাউন সিলগালা করা হয়।

র‌্যাব সূত্রে জানা যায়,  এই অসাধু ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে দেশি-বিদেশি বিভিন্ন নামিদামি ব্রান্ডের মোড়ক ব্যবহার করে অনুমোদনহীন নকল-মানহীন প্রসাধনী উৎপাদন, মজুত ও বাজারজাত করে আসছিল।

আপনি আরও পড়তে পারেন