ঢাকা ব্যাংক থেকেও কেনাকাটা করা যাবে না ইভ্যালি-আলেশা মার্টে

ঢাকা ব্যাংক থেকেও কেনাকাটা করা যাবে না ইভ্যালি-আলেশা মার্টে

ব্র্যাক ব্যাংক ও ব্যাংক এশিয়ার পরে বর্তমানে দেশজুড়ে বহুল আলোচিত ই-কমার্স সাইট ইভ্যালি ও আলেশা মার্টসহ মোট ১০টি ই-কমার্স থেকে থেকে ক্রেডিট, ডেবিট ও প্রি-পেইড কার্ডের মাধ্যমে কেনাকাটায় নিষেধাজ্ঞা আরোপ করেছে ঢাকা ব্যাংক। বৃহস্পতিবার (২৪ জুন) গ্রাহকদের উদ্দেশ্য পাঠানো এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে ঢাকা ব্যাংক।

গ্রাহকদের উদ্দেশ্য ঢাকা ব্যাংক থেকে পাঠানো সেই বার্তায় বলা হয়েছে, ঢাকা ব্যাংক কার্ড গ্রাহকের নিরাপত্তার স্বার্থে কিছুসংখ্যক অনলাইন মার্চেন্টে পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত সকল প্রকার কার্ড লেনদেন বন্ধ থাকবে। বিস্তারিত জানতে ১৬৪৭৪ নাম্বারে কল করে করতেও বলা হয়েছে।

নিষেধাজ্ঞার তালিকায় থাকা প্রতিষ্ঠানগুলো হলো- ইভ্যালি, আলেশা মার্ট, ই-অরেঞ্জ, ধামাকা শপিং, সিরাজগঞ্জ শপিং, আলাদিনের প্রদীপ, বুম বুম, কিউকম, আদিয়ান মার্ট ও নিডস ডট কম বিডি।

এর আগে গত মঙ্গলবার (২২ জুন) ব্র্যাক ব্যাংক ১০টি ই-কমার্স থেকে থেকে ক্রেডিট, ডেবিট ও প্রি-পেইড কার্ডের মাধ্যমে কেনাকাটায় নিষেধাজ্ঞা জারি করে। এরপর বুধবার (২৩ জুন) ব্যাংক এশিয়া ১০টি ই-কমার্স থেকে থেকে ক্রেডিট, ডেবিট ও প্রি-পেইড কার্ডের মাধ্যমে কেনাকাটায় নিষেধাজ্ঞা আরোপ করে।

নাম প্রকাশে অনিচ্ছুক ব্র্যাক ব্যাংকের একজন উর্ধ্বতন কর্মকর্তা জানান, ব্যবসায়িক চুক্তির বিষয়গুলো পরিচালনা পর্ষদ থেকে সিদ্ধান্ত নেয়া হয়। যেসব ই-কমার্স প্রতিষ্ঠানে লেনদেনে নিষেধাজ্ঞা দিয়েছে সেগুলো গ্রাহকদের নানা বাহারি ও লোভনীয় অফারের মাধ্যমে আকৃষ্ট করে। এক পর্যায়ে গ্রাহকদের এসব প্রতিষ্ঠানে লেনদেনের মাধ্যমে ভোগান্তি পোহাতে হচ্ছে। তাছাড়া এসব প্রতিষ্ঠানের সম্পদের চেয়ে দায়ের পরিমাণ অনেক বেশি। ফলে পরিচালনা পর্ষদ এসব প্রতিষ্ঠানের সঙ্গে লেনদেনে নিষেধাজ্ঞা দিয়েছে।

 

আপনি আরও পড়তে পারেন