নবাবগঞ্জের জয়কৃষ্ণপুর ইউনিয়নে রাশেদ মেম্বার বাহিনীর তাণ্ডবের অভিযোগ।

শেখ লিটন আহমেদ রানাঃ

ঢাকার নবাবগঞ্জের জয়কৃষ্ণপুর ইউনিয়নের রাশেদ ওরফে সম্রাট মেম্বার বাহিনীর তান্ডবে এলাকাবাসী দিশেহারা। রাশেদ মেম্বার নবাবগঞ্জের জয়কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়াডের মেম্বার। তার বিরুদ্ধে এলাকাবাশীর অভিযোগের শেষ নেই। চাঁদা বাজি থেকে শুরু করে মানুষের উপরে জুলুম, অত্যাচার, সন্ত্রাসীপনা সহ অনেক অপরাধের অভিযোগ রয়েছে।রাশেদ মেম্বারের একটি গ্যাং বাহিনী আছে বলে জানায় এলাকাবাসী। আর সেই গ্যাং বাহিনী নিয়ে এলাকায় প্রাধান্য বিস্তার করে দিনের পর দিন তান্ডব চালিয়ে আসছে বলে জানা যায়। শুক্রবার রাতে এমনই এক সন্ত্রাসী কান্ড ঘটায় রাশেদ মেম্বার। শুক্রবার রাত ৭.৩০ মিনিটে স্থানীয় মুদি দোকানদার পরান বেপারীর বাড়ি হামলা চালায় রাশেদ মেম্বার ও তার বাহিনী। এতে পরান বেপারীর বাড়ির সদস্যরা আহত হন। পরান বেপারীর পরিবারের সদস্যরা জানান, রাশেদ মেম্বার সবসময় দোকান থেকে সিগারেট, ঠান্ডা পানিয় সহ বিভিন্ন খাবার বাকিতে নিয়ে তার টাকা পরিশোধ করতো না, বাকি টাকা চাইলেই রাশেদ বকা ঝকা করে। কিছুদিন ধরে রাশেদ মেম্বার আমাদের কাছে চাঁদা দাবি করে আসছে, চাঁদা না দেয়ায় শুক্রবার রাতে রাশেদ মেম্বার ও তার বাহিনী আমাদের উপর হামলা করে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন বলেন, রাশেদ মেম্বার এলাকায় অন্যায় অবিচার করে বেড়ায়। নিজেদের প্রাধান্য বিস্তারে মরিয়া থাকে।

এ বিষয়ে রাশেদ মেম্বারের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছে তারা। করোনা পরিস্থিতির জন্য পরান বেপারীর ছেলেকে জিজ্ঞেস করা হয় কবে ঢাকা থেকে এসেছে, কিন্তু পরান বেপারীর আরেক ছেলে আলমগীর খারাপ ব্যবহার করলে সেখানে থাকা করোনা কমিটির সদস্যদের সাথে পরান বেপারীর ছেলেদের সাথে ঝগড়া বেধে যায়। আমি তা ফিরানোর চেষ্টায় ব্যর্থ হই। ঘটনাটি দূর্ঘটনাবশত হয়। সেটাকে তারা মিথ্যা প্রচার করছে।

এ বিষয়ে জয়কৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান মো.মাসুদ বলেন, বিষয়টি হঠাৎ দূর্ঘটনাজনক। সাথে সাথে আমি বারুয়াখালি পুলিশ ফাঁড়ির ইনচার্জকে ফোন দিয়ে ঘটনাস্থলে আসতে বলি। পুলিশ ঘটনাস্থলে আসলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

ঘটনাটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এ বিষয়ে পরান বেপারীর পরিবার বারুয়াখালি পুলিশ ফাঁড়িতে রাশেদ মেম্বার সহ অঙ্গাত ৩০/৪০ কে আসামী করে অভিযোগ করেন। বারুয়াখালি পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মুহিদুল ইসলাম বলেন, আমরা এ বিষয়ে অভিযোগ পেয়ছি, বিষয়টি তদন্ত করে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনি আরও পড়তে পারেন