রাজধানীর ওয়ারীতে দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাত গ্রেফতার।

রাজধানীর ওয়ারীতে দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাত গ্রেফতার।

রাজধানীর ওয়ারীতে দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাত গ্রেফতার।

 

মো.শাহিন
বিশেষ প্রতিনিধি
 রাজধানীর ওয়ারী এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে  দেশীয় অস্ত্রসহ ৬ জন গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) সদস্যরা।
গতকাল  (২১ মে) শুক্রবার রাত ১০.৪০ ঘটিকায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল  রাজধানীর ওয়ারী থানাধীন জয়কালি মন্দির এবং কাপ্তান বাজার এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে দেশীয় অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতিকালে কিশোর গ্যাং এর ০৬ সদস্যকে গ্রেফতার করে।
 গ্রেফতারকৃত ব্যক্তিদের ১। মোঃ শামসুল হক হৃদয় (২৪), ২। মুরাদ হোসেন (২৩), ৩। মোঃ আকবর হোসেন @ সোহেন (২৪), ৪। মোঃ আকবর হোসেন (৩০), ৫। মোঃ রিপন (২৭) ও ৬। রাকিব (২৩) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ০২ টি সুইচ গিয়ার, ০১ টি চাপাতি, ০৩ টি ছুরি, ০৪ টি মোবাইল ও নগদ- ১২৪০/- টাকা উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এই অপরাধীরা স্থানীয়ভাবে বিভিন্ন নামে পরিচিত কিশোর গ্যাং গ্রপ-*পিচ্চি *হৃদয় , মুরাদ এবং আকবর গ্রপের সদস্য। বিভিন্ন জনবিরল এমনকি জনসমাগমপূর্ণ স্থানেও তারা একাকী পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে আশেপাশের কেউ বুঝে ওঠার আগেই অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালংকার, মোবাইল হ্যান্ডসেট, ল্যাপটপ, সাথে বহন করা দ্রব্য সামগ্রীর ব্যাগ প্রভৃতি ডাকাতি করে দ্রæত পালিয়ে যেত। গ্রেফতারকৃত কিশোর অপরাধীরা স্বীকার করে যে, ডাকাতি/ছিনতাই ছাড়াও তারা মাদক সেবন, খুচরা মাদকের ব্যবসা, চাঁদাবাজি, ইভটিজিং, পাড়ায়-মহল্লায় মারামারি এবং স্থানীয় ভূমি স্যুদের পক্ষে অপদখলীয় জমিতে গিয়ে পেশী শক্তির মহড়া প্রদর্শনসহ নানা অপকর্মের সাথে জড়িত রয়েছে। প্রায়শঃই তারা এলাকায় প্রভাব বিস্তারকল্পে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করে। এছাড়া নিজেদের গ্রপের আধিপত্য বজায় রাখার জন্য অন্যান্য কিশোর গ্যাং এর সাথে মারামারিসহ নানা সশস্ত্র সংঘর্ষেও তারা জড়াতো বলে জানা যায়।

আপনি আরও পড়তে পারেন